নগরীর মনামুন্সি হত্যা মামলার পাঁচ বছরেও শেষ হয়নি সাক্ষ্যগ্রহণ

নগরীর মনামুন্সি হত্যা মামলার পাঁচ বছরেও শেষ হয়নি সাক্ষ্যগ্রহণ
জয়নাল ফরাজী:

আজ ১৬ অক্টোবর নগরীর সোনাডাঙ্গা ময়লাপোতাস্থ মনা মুন্সি হত্যা মামলার পাঁচ বছর পূর্তি। প্রায় ৩ বছর ধরে চলছে মামলাটির সাক্ষ্যগ্রহণ। বারবার বিচারক পরিবর্তনের ফলে পিছিয়ে পড়েছে মামলার কার্যক্রম। এ নিয়ে চরম হতাশা প্রকাশ করেছেন মামলার বাদী আলাউদ্দিন মৃধা। 
মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১৬ অক্টোবর একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী হান্নান, কাশেম, আকরাম, হাসান ও তাছলি বেগম কিল-ঘুষি মারলে গুরুত্বর আহত হন বাদীর পিতা মনা মুন্সি। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এঘটনায় নিহতের বড় ছেলে বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১৫, তারিখ: ১৬/১০/২০১০। বর্তমানে মামলাটি খুলনার জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে। 
এদিকে মামলার আসামীরা জামিন নিয়ে প্রকাশ্যে নানা অপকর্ম করে চলেছে। তাদের বিরুদ্ধে সম্প্রতি রাজনৈতিক ছত্রছায়ায় এসে অপকর্মের অভিযোগ উঠেছে। তারা প্রকাশ্যে বুক ফুলিয়ে মামলা সম্পর্কে মানুষের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে। 
মামলার বাদী আলাউদ্দিন মৃধা পাঁচ বছরেও সাক্ষ্যগ্রহণ শেষ না হওয়ায় হতাশা প্রকাশ করে বলেন, আমরা আসামীদের জামিন বাতিলের জন্য আদালতে আবেদন জানাবো। আসামীরা জামিনে থেকে সাক্ষীদের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে মামলা নিজেদের পক্ষে নেওয়ার চেষ্টা করছে। 
জননিরাপত্তা আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাড. আরিফ মাহমুদ লিটন বলেন, মামলার এখন সাক্ষ্যগ্রহন চলছে। আশাকরি খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে। এ পর্যন্ত যারা সাক্ষ্য প্রদান করেছে তাতে আসামীদের সনাক্ত করে গেছেন। 
অপরদিকে আজ মনা মুন্সির  ৫ম হত্যাবার্ষিকী উপলক্ষে বাদ জুম্মা নিহতের বাসা ও নগরীর সোনাডাঙ্গা নুরানী জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে। 

Comments