মাদকবিরোধী সাংবাদিকতায় দেশসেরা জয়নাল ফরাজী

মাদকবিরোধী সাংবাদিকতায় দেশসেরা জয়নাল ফরাজী
দ: প্রতিবেদক
মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৬ এ সমগ্র দেশের মধ্যে সংবাদপত্র শাখায় ১ম স্থান অর্জন করেছেন খুলনার দক্ষিণাঞ্চল প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার জয়নাল ফরাজী। গতকাল শনিবার বিকাল ৫টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে প্রথম আলো ট্রাস্ট মাদকবিরোধী আন্দোলনের উদ্যোগে এ পুরস্কার দেওয়া হয়। প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান ও প্রথম আলো ট্রাস্টের চেয়ারম্যান কতুব উদ্দীন আহমেদ এর কাছ থেকে তার পক্ষে তার পিতা মো: নূর ইসলাম ফরাজী পুরস্কারটি গ্রহণ করেন। পুরস্কার স্বরূপ তিনি ৫০ হাজার টাকা, একটি সনদ ও ক্রেস্ট পেয়েছেন।
এছাড়া সংবাদপত্র শাখায় দ্বিতীয় হয়েছেন দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার হাসান জাভেদ, তৃতীয় দৈনিক নয়াদিগন্ত, স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম) এস এম ওমর ফারুক।
২০১৫ সালের ২ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ‘মাদক সমাচার’ শিরোনামে ১১টি প্রতিবেদন প্রকাশিত হয়। উক্ত প্রতিবেদনের জন্য এ পুরস্কার লাভ করেছেন। জয়নাল ফরাজী খুলনার স্থানীয় দৈনিক দক্ষিণাঞ্চল প্রতিদিন’র স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিনি খুলনা সাংবাদিক ইউনিয়নের সদস্য ও খুলনা প্রেস ক্লাবের ইউজার সদস্য।
পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ, সহযোগী সম্পাদক আবদুল কাইয়ুম, ফিচার সম্পাদক সুমনা শারমীন, আইনজীবী তানজিব উল আলম, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের অধ্যাপক মোহিত কামাল, প্রথম আলো মাদকবিরোধী আন্দোলনের উপদেষ্টা মনোরোগ চিকিৎসক আহমেদ হেলাল, মেখলা সরকার, সুলতানা আলগিন, জিল্লুর রহমান খান, অভ্রদাশ ভৌমিক, ফারজানা রহমান, বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের নির্বাহী সভাপতি সাইদুজ্জামান রওশন, প্রথম আলো ট্রাস্ট মাদক বিরোধী আন্দোলনের সমন্বয়কারী ফেরদৌস ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রথম আলো ট্রাস্টের প্রধান পরিচালন কর্মকর্তা আজিজা আহমেদ।

Comments